সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
এসএসসিতে উপজেলা সেরা নকিপুর পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের চার মেধাবী শিক্ষার্থী

এসএসসিতে উপজেলা সেরা নকিপুর পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের চার মেধাবী শিক্ষার্থী

শ্যামনগর(সাতক্ষীরা)প্রতিনিধিঃ

২০২৪ সালের এসএসসির ফলাফলে উপজেলা শীর্ষস্থান অর্জন করেছে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার নকিপুর পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের চার মেধাবী শিক্ষার্থী । তাই আনন্দ-উল্লাসে মেতেছে স্কুলের শিক্ষার্থীরা। এই প্রতিষ্ঠান থেকে বিগত দিনে এসএসএসসিতে ভালো রেজাল্ট করে বড় বড় সরকারি কর্মকর্তারা দেশের সুনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে সচিব, আমলা, ডাক্তার, শিক্ষা ও প্রশাসন ক্যাডারে সুনামের সাথে দেশ মাতৃকার সেবা করে যাচ্ছেন।

বিগত দিনের ধারাবাহিকতা বজায় রেখে এবছরও এসএসসির ফলাফলে উপজেলার শীর্ষস্থান অর্জন করেছে বিদ্যালয়টি। সেই সাথে উপজেলা সেরাও হয়েছেন মাহুয়া রানী গয়েন,আমেনা খানম, তাছনিম জাহান ,দাহিয়া বিনতে। তাই আনন্দ-উল্লাসের কমতি ছিলোনা ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থী-শিক্ষক,অবিভাবক কর্মচারীসহ এলাকাবাসীর মধ্যে।

উপজেলা সেরা ১০৯২ নম্বর পেয়ে বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ- ৫ অর্জন করেছেন মাহুয়া রানী গায়েন। সে পৌরসভার বাদঘাটা গ্রামের স্কুল শিক্ষক দীপক চন্দ্র গায়েন ও মা ভক্তি রানী গায়েনের কন্যা। মাহুয়া বলেন, বাবা স্কুল শিক্ষক ও মা গৃহিনি হলেও আমাকে সর্বদাই সহযোগিতা করে আসছে। সে আরোও বলেন, এই প্রতিষ্ঠান থেকে সফল হওয়া কৃতি মানুষগুলোর কথা জেনেই মনের মধ্যে সুপ্ত বাসনা ছিল প্রথম হওয়ার। সেই থেকে সব শিক্ষকদের পরামর্শ ও নানা পরিকল্পনা করি। আমরা কি মফস্বল থেকে দেশের নামি-দামি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মতো ফলাফল করতে পারব না? শিক্ষকরা জানালেন ইচ্ছা থাকলে ভালো ফলাফল করা সম্ভব। তার পর আর পিছু ফিরে তাকাইনি। তাই উপজেলা সেরা হতে পেরেছি। আমার স্বপ্ন ভবিষ্যতে একজন সুনামধন্য নাসার প্রকৌশলী হবার।

উপজেলার দ্বিতীয় সেরা হওয়া আমেনা খানম বিজ্ঞান বিভাগ থেকে ১০৮৭ নম্বও পেয়ে জিপিএ গোল্ডেন ৫ পেয়েছে। সে সদর ইউনিয়নের মাহমুদপুর গ্রামের আমিনুর রহমান ও মা সাবিনা পারভীনের কন্যা।আমেনা খানমের ইচ্ছা একজন নাম করা ডাক্তার হয়ে মানুষের সেবা করা।

উপজেলার তৃতীয় স্থান অর্জন কারী তাসনিম জাহান বিজ্ঞান বিভাগ থেকে ১০৮৩ নম্বর পেয়ে জিপিএ গোল্ডেন ৫ পেয়েছেন। সে পৌরসভার নকিপুর গ্রামের আমিরুল ইসলাম ও রিনা পারভীনের কন্যা। তার ইচ্ছা তার ইচ্ছা এরোনেটিক্যাল কর্মকর্তা হওয়া।

উপজেলার ৪র্থ স্থান অর্জনকারী দাহিয়া বিনতে দাউদ বিজ্ঞান বিভাগ থেকে ১০৮২ নম্বর পেয়ে জিপিএ গোল্ডেন ৫ পেয়েছেন। তার ইচ্ছা একজন নাম করা ডাক্তার হয়ে মানুষের সেবা করা।

শিক্ষক অবিভাবকদের নিয়ে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়ে নকিপুর পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ হারুন অর রশিদ বলেন, এবার এসএসসিতে মোট জিপিএ ৫ সহ গড় পাশের হারেও উপজেলার সেরা হয়েছে তার প্রতিষ্ঠানটি। এই শিক্ষাপ্রতিষ্ঠানটি বরাবরই ভালো ফলাফল করে আসছে তবে এবছর ৪ জন উপজেলা সেরা হওয়ায় সবার নজরে এসেছে প্রতিষ্ঠানটি।

২০২৪ সালের ফলাফলে প্রতিষ্ঠানটি শতভাগ উত্তীর্ণ হয়েছে। মোট ৮৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন এর মধ্যে ৪০জন (এ+) প্লাস, ২০জন (এ), ১২জন (এ-), ১২জন (বি) ও ১জন সি গ্রেড পেয়েছেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, এই স্কুল থেকে উপজেলার ৩ বার শ্রেষ্ট প্রধান শিক্ষকের খেতাব অর্জন, ৪ বার উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত ও ১বার জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ার গৌরবও অর্জন করেছে।

শিক্ষক, শিক্ষার্থী ও অবিভাবকরা জানান, স্কুলটিতে নিয়মিত সমাবেশ, সতন্ত্র ডিবেট ক্লাব ও ল্যাংগুয়েজ ক্লাব, সমৃদ্ধ লাইব্রেরী, সুসজ্জিত স্কাউট ও গার্লস গাইড, মনোরম পরিবেশে শিক্ষা দান, স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার দ্বারা হাজিরা ও ফলাফল প্রদান, সিসি ক্যামেরা দ্বারা শ্রেণি কক্ষ ও প্রতিষ্ঠান পর্যবেক্ষণ, নিয়মিত অবিভাবক সমাবেশ, শিক্ষার্থীদেরও সাথে বন্ধুসুলভ আচরণ, নিয়মিত খেলাধুলার পাশাপশি গালর্স গাইড এবং বয় স্কাউটিংয়ের ধারাবাহিকতায় ভালো ফলাফল করা সম্ভব হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড